গোপালগঞ্জে আলো ছড়াচ্ছে গ্লোবাল এডুকেশন সেন্টার

দীর্ঘ ১৯ বছর সাফল্য ও গৌরবে শিক্ষার আলো ছড়াচ্ছে গোপালগঞ্জ সদর পোস্ট অফিস মোড়ে উদয়ন রোডে অবস্থিত গ্লোবাল এডুকেশন সেন্টার। ২০০৪ সালে থেকে মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো জ্বালাতে নিরলসভাবে কাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও প্রতিষ্ঠানটির পরিচালক জাহাঙ্গীর কবির টিপু।

 

গ্লোবাল এডুকেশন সেন্টারে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত মনোরম পরিবেশে পাঠদান করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানটিতে পাঠদান করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পড়ুয়া অদম্য মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীরা।

শিক্ষা প্রতিষ্ঠানটিতে অভিজ্ঞ শিক্ষক দ্বারা ক্লাস নেয়া হয়। প্রতিটি অধ্যায় শেষে পরীক্ষা গ্রহণ সহ সাপ্তাহিক ও মাসিক পরীক্ষা নিয়ে ছাত্র-ছাত্রীদের মেধা যাচাই করে তাদের মেধা বিকাশে বদ্ধপরিকর প্রতিষ্ঠানটি। স্বল্প বেতনে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম চলমান রয়েছে। আগামী ২৯ অক্টোবর, শনিবার সকালে অনুষ্ঠিত হবে এইচএসসি ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন ক্লাস। ১ নভেম্বর, মঙ্গলবার
সকাল-বিকাল দুই শিফটে ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

গ্লোবাল এডুকেশন সেন্টারে পড়ুয়া এক শিক্ষার্থীর মা বলেন, ভার্সিটির ছাত্ররা এডুকেশন সেন্টারে ক্লাস নেন। পরিচালকের আধুনিক শিক্ষার দিকনির্দেশনায় লেখাপড়ার মান খুবই উন্নত। আমার সন্তান গত অর্ধ-বার্ষিক পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে।এবিষয়ে গ্লোবাল এডুকেশন সেন্টারের পরিচালক জাহাঙ্গীর কবির টিপু বলেন, মেধাবী, অসহায় ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো জ্বালাতে পেরে ভালো লাগে। শিক্ষার্থীদের জিপিএ ৫ অর্জন সহ আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে আপ্রাণ চেষ্টা করি।

About ja-bd-info

Leave a Reply

Your email address will not be published.